ওমরগণি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজে শেখ হাসিনার নামে ছাত্রীহোস্টেল উদ্বোধন

0
89

একশ আসন বিশিষ্ট জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাস উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার (২৪ মে) বিকেলে উদ্বোধন শেষে মহিবুল হাসান চৌধুরী নওফেল কলেজের শিক্ষক, শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। এ সময় কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসানসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।-বাংলানিউজ

নগরের সরকারি কলেজগুলোতে বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নামে তৈরি প্রথম স্থাপনা ওমরগণি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজের জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাস।

প্রায় ৩ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ২০১৫ সালে এ ছাত্রী হোস্টেলের নির্মাণ কাজ শুরু হয়। ২৫ কক্ষ ও পাঁচ তলা বিশিষ্ট হলটির নির্মাণ কাজ শেষ হয় ২০১৮ সালের শুরুর দিকে।

তবে সেই সময় বিশেষ পরিস্থিতির কথা উল্লেখ করে কলেজের অ্যাকাডেমিক কাউন্সিল হলটি চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি। কলেজের অন্য ৪ ছাত্র ও ১ ছাত্রী হলের সঙ্গে এটিও বন্ধ থাকে।

সম্প্রতি ওমরগণি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজ একটি অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের দৃষ্টি আকর্ষণ করে কলেজের হোস্টেলগুলো খুলে দিতে সরকারের সহায়তা চান।

পরে কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলে পুরনো হোস্টেলগুলো খোলার পাশাপাশি নতুন ছাত্রী হোস্টেলের নাম ‘জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাস’ করার প্রস্তাব দেন অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসান।
প্রস্তাবটি নিয়ম অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে পাঠানো হয়। গত ৬ এপ্রিল বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভায় প্রস্তাবটি অনুমোদন দেয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে